Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

কোচবিহার মেডিক্যালে বিক্ষোভ

কোচবিহারের মহারাজা জীতেন্দ্রনারায়ণ মেডিক্যাল কলেজে চিকিৎসক ও নার্সের মধ্যে গণ্ডগোলের জেরে গত শনিবার বিক্ষোভ দেখিয়েছিলেন নার্সরা। ঘটনায় মেডিক্যাল কলেজে চাঞ্চল্য ছড়িয়েছিল।
বিশদ
বিডিও অফিসে প্রশাসনিক বৈঠক

উন্নয়নমূলক কাজের অগ্রগতি খতিয়ে দেখতে সোমবার ইটাহার বিডিও অফিসে বৈঠক হল। বৈঠকে ইটাহার ব্লকের বিভিন্ন গ্রাম পঞ্চায়েতের প্রধান, পঞ্চায়েত সমিতির সভাপতি, সহকারী সভাপতি সহ কর্মাধ্যক্ষরা উপস্থিত ছিলেন।
বিশদ

বালুরঘাটে হালকা ও মাঝারি বৃষ্টির সম্ভাবনা

আগামী ৮ মে পর্যন্ত দক্ষিণ দিনাজপুর জেলায় হালকা ও মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিল আবহাওয়া পর্যবেক্ষক কেন্দ্র। জানা গিয়েছে, মেঘলা আকাশ ও বাতাসের কারণে বালুরঘাটের তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে ৫ ডিগ্রি কমেছে।
বিশদ

বোমা-গুলির লড়াই থামিয়ে গোপালপুরে শান্তিতে ভোট করাতে তত্পর কমিশন

মালদহের দুই লোকসভা কেন্দ্রের ১৭০০রও বেশি বুথকে স্পর্শকাতর বলে ঘোষণা করা হয়েছে আগেই। সেই জায়গাগুলির সঙ্গে নির্বাচন কমিশন বাড়তি নজর দিচ্ছে মানিকচকের গোপালপুরে। সেখানে ১৫টি বুথে মোতায়েন করা হয়েছে কেন্দ্রীয় বাহিনীর প্রায় ১০০ জওয়ান।
বিশদ

দুর্ঘটনায় আহত তিন

রবিবার রাতে বালুরঘাট ব্লকের দৌল্লা এলাকায় বাইক দুর্ঘটনায় আহত তিনজন। তিনজনকে উদ্ধার করে বালুরঘাট জেলা হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিস সূত্রে খবর, বালুরঘাট থেকে হিলির অভিমুখে একই বাইকে তিনজন যাচ্ছিলেন।
বিশদ

যুবকের অস্বাভাবিক মৃত্যু করণদিঘিতে

বিয়ের ছয় মাসের মধ্যে স্ত্রী ছেড়ে চলে যায়। স্ত্রী চলে যাওয়ার পর মানসিকভাবে ভেঙে পড়েন যুবক। তারপরই সোমবার সকালে ঘর থেকে ওই যুবকের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হয়। ঘটনাটি ঘটেছে করণদিঘি থানার পৌটি গ্ৰামে
বিশদ

ভোট উপলক্ষ্যে সীমানা এলাকায় কড়া নজরদারি

আজ, মঙ্গলবার মালদহের দুই লোকসভা আসনে ভোটগ্রহণ। সেজন্য উত্তর মালদহের সীমানা এলাকাগুলিতে সোমবার থেকে জোরদার নাকা তল্লাশি শুরু হয়েছে। পুলিস জানিয়েছে, চাঁচল মহকুমার স্বরূপগঞ্জ, কুশিদা, কুমেদপুর ও মহানন্দাটোলা সহ বিহার সামীনার একাধিক এলাকায় মীরর নাকা তল্লাশি চলছে
বিশদ

নদী ভাঙনে জর্জরিত বৈষ্ণবনগর থেকে লিড পেতে মরিয়া সব দল

দফায় দফায় প্রবল নদী ভাঙন ক্রমশ সংকীর্ণ করে তুলেছে বৈষ্ণবনগর বিধানসভা কেন্দ্রের আয়তন। মালদহ জেলার দক্ষিণতম প্রান্তের এই বিধানসভা কেন্দ্র ভাঙনের ভয়াল রূপের পাশাপাশি সাক্ষী থেকেছে আন্তর্জাতিক সীমান্ত লাগোয়া এলাকায় সংগঠিত বিভিন্ন পাচারমূলক অপরাধেরও।
বিশদ

উৎসাহ, ব্যস্ততা নিয়ে আজ বুথে ভোটাররা

আজ, মঙ্গলবার মালদহের দু’টি কেন্দ্রের লোকসভা নির্বাচন। গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করে দেশের সরকার গঠন নিয়ে কারও কারও যেমন প্রবল উৎসাহ রয়েছে তেমনই নিস্পৃহতাও রয়েছে কারও কারও।
বিশদ

ভোটের রণকৌশল নিয়ে দলীয় কাউন্সিলারদের সঙ্গে বৈঠক তৃণমৃল নেতৃত্বের

রবিবার মধ্যরাতে পুরাতন মালদহ শহরের একটি বেসরকারি লজে দীর্ঘক্ষণ বৈঠক করে তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। সূত্রের খবর, ভোটের আগে মালদহ জেলা তৃণমূল নেতৃত্ব ওয়ার্ডের কাউন্সিলারদের নিয়ে বৈঠকে বসে।
বিশদ

আজ গুড়, বাতাসা,জল রাখার ব্যবস্থা তৃণমূলের

আজ, মঙ্গলবার ভোটের দিন পুরাতন মালদহ শহরের একাধিক ওয়ার্ডে তৃণমূল কাউন্সিলারদের উদ্যোগে জল,  গুড় এবং বাতাসা রাখার পরিকল্পনা নেওয়া হয়েছে। শাসকদলের নেতাদের যুক্তি, জেলাজুড়ে তীব্র গরম চলছে।
বিশদ

বদলে যাওয়া কালিয়াচকই অস্ত্র তৃণমূলের

আমুল বদলেছে কালিয়াচক। রাজনৈতিক হানাহানি, খুন, বোমাবাজি এখন অতীত। জালনোটের কারবারও উধাও। ব্যবসা-বাণিজ্যের গ্রাফ উপরের দিকে। শিক্ষার মানও ক্রমবর্ধমান। এবার মাধ্যমিকে রাজ্যের মেধাতালিকায় স্থান করে নিয়েছে এখানকার চার ছাত্র।
বিশদ

চিতাবাঘের হামলায় জখম

সোমবার রামসাই এলাকায় চিতাবাঘের আক্রমণে এক যুবক আহত হয়েছেন। ঘটনাটি ঘটে রামসাই বনাঞ্চল সংলগ্ন বারোহাতি এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হন বন কর্মীরা।
বিশদ

নকশালবাড়ি থানার বাজেয়াপ্ত সামগ্রীর নিলাম 

সোমবার আদালতের নির্দেশে বাজেয়াপ্ত সামগ্রীর নিলাম করল নকশালবাড়ি থানার পুলিস। এদিন নকশালবাড়ির বিডিও প্রণব চট্টরাজের উপস্থিতিতে পুরো প্রক্রিয়া সম্পন্ন হয়। এদিন বাইক, ছোট গাড়ি সহ মোট ২৬টি জিনিসের নিলাম করা হয়
বিশদ

পরিবেশরক্ষার বার্তা দিতে যুবকের কেদারনাথ যাত্রা

পরিবেশ রক্ষা করতে গাছের বিকল্প নেই। বিশ্ব উষ্ণায়নের সঙ্গে লড়াইয়ে গাছই একমাত্র হাতিয়ার। পরিবেশ সচেতনতার এই বার্তা ছড়িয়ে দিতে কেদারনাথের উদ্দেশে রওনা হলেন তুফানগঞ্জ-২ ব্লকের হরিপুরের বাসিন্দা সমীর দাস।
বিশদ

Pages: 12345

একনজরে
রবিবার কলকাতা নাইট রাইডার্সের বোলার বৈভব অরোরাকে আপার কাটে থার্ডম্যানের উপর দিয়ে ছক্কা মেরেছিলেন মার্কাস স্টোইনিস। লখনউ সুপার জায়ান্টসের ব্যাটারের সেই শট অসামান্য দক্ষতায় তালুবন্দি করেন অথর্ব কে গুপ্তা নামের এক বল বয় ...

‘এই গরমে এত খাটছেন কেন দিদি? প্রচারে এত না বেরলেও হবে। আমরা তো আছিই। নিজের শরীরের দিকে খেয়াল রাখুন।’ সোমবার গোলপার্কে প্রচার চলাকালীন কাঁকুলিয়া রোডের এক মহিলা কলকাতা দক্ষিণের তৃণমূল কংগ্রেস প্রার্থী মালা রায়কে শুভেচ্ছা জানানোর সময় একথা বলে গেলেন।  ...

জমি দুর্নীতি ও বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগে ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে গ্রেপ্তার করেছিল ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার এই পদক্ষেপকে বেআইনি দাবি করে ঝাড়খণ্ড হাইকোর্টে ...

বনগাঁ মহকুমার বনগাঁ, বাগদা, গাইঘাটা কিংবা নদীয়ার কল্যাণী বা হরিণঘাটা, উত্তর ২৪ পরগনার স্বরূপনগর মূলত কৃষিপ্রধান এলাকা। এইসব এলাকায় উৎপাদিত ফসল দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছতে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

স্বাস্থ্য সমস্যায় বিব্রত বোধ ও কর্মে বিঘ্নের আশঙ্কা। জ্ঞাতি বা প্রতিবেশি আপনার নির্মাণ কর্মে বাধা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব হাঁপানি দিবস
১৭৭০: ইংরেজ কবি উইলিয়াম ওয়ার্ডসওয়ার্থের জন্ম
১৮৩২: গ্রিসকে স্বাধীন রাজ্য ঘোষণা করা হয়
১৮৪৯: স্ত্রী শিক্ষা প্রসারে কলকাতায় প্রতিষ্ঠিত হল বেথুন স্কুল
১৮৬১: আইনজীবী ও জাতীয়তাবাদী নেতা মতিলাল নেহরুর জন্ম
১৮৮১:  রবীন্দ্র সাহিত্যের অনুবাদক উইলিয়াম পিয়ার্সনের জন্ম
১৯১০: সঙ্গীতশিল্পী শান্তিদেব ঘোষের জন্ম
১৯২৩: অমৃতরে সাম্প্রদায়িক দাঙ্গা শুরু
১৯২৬: অভিনেত্রী মঞ্জু দে'র জন্ম
১৯৪৫: দ্বিতীয় বিশ্বযুদ্ধে জার্মানির আত্মসমর্পণ
১৯৪৮: জাতিসংঘের বিশ্বস্বাস্থ্য সংস্থার প্রতিষ্ঠা
২০২২: বাচিক শিল্পী তথা আবৃত্তিকার পার্থ ঘোষের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮১.৫৮ টাকা ৮৫.০১ টাকা
পাউন্ড ১০২.২৪ টাকা ১০৬.৭১ টাকা
ইউরো ৮৭.৭২ টাকা ৯১.৭৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,২৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,০৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮১,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮১,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

দৃকসিদ্ধ: ২৪ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ৭ মে ২০২৪। চতুর্দ্দশী ১৬/৩৩ দিবা ১১/৪১। অশ্বিনী নক্ষত্র ২৬/১০ দিবা ৩/৩২। সূর্যোদয় ৫/৪/১৯, সূর্যাস্ত ৬/২/৩। অমৃতযোগ দিবা ৭/৩৯ গতে ১০/১৬ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/৩৫ মধ্যে পুনঃ ৩/২৭ গতে ৫/১০ মধ্যে। রাত্রি ৬/৪৬ মধ্যে পুনঃ ৮/৫৯ গতে ১১/১১ মধ্যে পুনঃ ১/২৪ গতে ২/৫২ মধ্যে। বারবেলা ৬/৪২ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৮ মধ্যে। কালরাত্রি ৭/২৫ গতে ৮/৪৭ মধ্যে। 
২৪ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ৭ মে ২০২৪। চতুর্দ্দশী দিবা ১০/৪৮। অশ্বিনী নক্ষত্র দিবা ৩/৭। সূর্যোদয় ৫/৫, সূর্যাস্ত ৬/৩। অমৃতযোগ দিবা ৭/৩৭ গতে ১০/১৪ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৬ মধ্যে ও ৩/২৯ গতে ৫/১৩ মধ্যে এবং রাত্রি ৬/৪৯ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২২ গতে ২/৪৯ মধ্যে। বারবেলা ৬/৪২ গতে ৮/১৯ মধ্যে ও ১/১১ গতে ২/৪৯ মধ্যে। কালরাত্রি ৭/২৬ গতে ৮/৪৯ মধ্যে। 
২৭ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিজেপিতে যোগ দিলেন অভিনেতা শেখর সুমন

12:51:00 PM

লোকসভা নির্বাচন ২০২৪ (তৃতীয় দফা): ভোট দিলেন গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত

12:50:57 PM

বিজেপিতে যোগ দিলেন ছত্তিশগড়ের প্রাক্তন কংগ্রেস নেত্রী রাধিকা খেরা

12:48:46 PM

জলঙ্গির সাদিখাঁরদিয়াড়ের ২০৪ নং বুথে কংগ্রেসের এক যুব নেতাকে মারধরের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে, ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা

12:45:27 PM

লোকসভা নির্বাচন ২০২৪ (তৃতীয় দফা): স্ত্রী তথা মইনপুর কেন্দ্রের সপা প্রার্থী ডিম্পল যাদবকে সঙ্গে নিয়ে ভোট দিলেন অখিলেশ যাদব

12:43:48 PM

দার্জিলিং, উত্তর দিনাজপুর, কালিম্পং ও পূর্ব মেদিনীপুরে আর কয়েকঘণ্টার মধ্যে বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টির পূর্বাভাস

12:43:37 PM